সংবাদ শিরোনাম:
মাভাবিপ্রবিতে ক্যারিয়ার বিষয়ক কর্মশালা পাসপোর্ট টু আর্নিং অনুষ্ঠিত ভাসানী বিশ্ববিদ্যালয়ে ‘ইনোভেশন শোকেসিং’ অনুষ্ঠিত হয়েছে টাঙ্গাইলে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত মির্জাপুরের একটি বিল থেকে মানব কঙ্গাল উদ্ধার মির্জাপুরে তীব্র পানির সংকট নিরসনে শহরের ব্যস্ততম চারটি স্থানে এমপি শুভর নলকুপ স্থানের উদ্যোগ টাঙ্গাইলের মধুপুরে ছাত্রীকে নিয়ে উধাও শিক্ষিকা মেয়ে ও জামাতার নির্যাতনে শতবর্ষী বৃদ্ধের মৃত্যুর অভিযোগ টাঙ্গাইলের মধুপুরে বারোয়ারী মন্দিরে অগ্নিকাণ্ডে পাল্টাপাল্টি অভিযোগ! টাঙ্গাইলে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশে মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা
মুক্তিযোদ্ধা ফারুক আহমদের কন্যা ও স্ত্রীর সংবাদ সম্মেলন

মুক্তিযোদ্ধা ফারুক আহমদের কন্যা ও স্ত্রীর সংবাদ সম্মেলন

মাসুদুল হক : “যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চলো রে” এই প্রবাদ আমাদের খুবই পরিচিত আজ সেই প্রবাদের রুপ নিয়েছে টাঙ্গাইল শহরের একটি প্রভাবশালী আওয়ামীলীগ ও মুক্তিযোদ্ধা পরিবারের মাঝে।

আওয়ামীলীগ নেতা, বীর মুক্তিযোদ্বা, বঙ্গবন্ধু হত্যার সশস্ত্র প্রতিবাদকারী ও সাপ্তাহিক মুলস্রোত পত্রিকার প্রকাশক নিহত ফারুক আহমদ হত্যাকে কেন্দ্র করে টাঙ্গাইলের অনেকে তাদের সুবিধা লুটে নিয়েছে।

বাবার হত্যার প্রতিবাদকারী যারা আজ সমাজে প্রতিষ্ঠিত তাদের কাছে গিয়েও কোন প্রকার সারা ও বিচার পাচ্ছেন না বলে জানান মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ-এর স্ত্রী নাহার আহমেদ এবং তার মেয়ে ফারজানা আহমদ ।

প্রতিবাদকারীদের কেউ বড় নেতা ও দলের মূল কান্ডারী সহ বিভিন্ন নির্বাচনে অংশ নিয়ে তারা এখন উচ্চ পর্যায়ে চলে গেছেন। এখন তাদের পেছন ফিরে তাকানো সময় নেই। যে কারণে কোথাও কোন প্রকার ন্যায় বিচার না পেয়ে আওয়ামীলীগ নেতা, বীর মুক্তিযোদ্বা, বঙ্গবন্ধু হত্যার সশস্ত্র প্রতিবাদকারী ফারুক আহমেদ-এর বিধবা পত্নী নাহার আহমদ ও তার মেয়ে ফারজানা আহমদ শুক্রবার (৮ নভেম্বর) সকালে টাঙ্গাইল প্রেসক্লাবে এক সাংবাদ সন্মেলনে করেছেন।

সংবাদ সম্মেলনের সময় মা ও মেয়ে ছাড়া তাদের পাশে কেউ ছিলনা। অথচ বেশী দিনের আগের কথা নয় নাহার আহমেদ ও তার সন্তানেরা পিতা হত্যার প্রতিবাদ করলে তাদের পিছনে সহ্রাধিক টাঙ্গাইলের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ গ্রহণ করতো।

আজ দিন সময় এবং রাজনীতি সব কিছুই পরিবর্তন হয়েছে। কারণ প্রতিবাদের সময় তাদের পাশে থাকা লোকগুলো প্রতিবাদী হয়ে সময় সুযোগ বুজে নিজেদের জায়গা করে নিয়ে বসে পরেছেন। যার কারণে এখন আর বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যার প্রতিবাদও হয় না এবং তাদের পরিবারের কোন খোঁজ-খবর নেওয়ারও প্রয়োজন কারো নেই।

যে কারণে আজ বিপদগ্রস্থ বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ-এর পরিবার তাদের সাথে থাকা প্রতিবাদ কারীদের কাছে সাহায্যের জন্য দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন। সংবাদ সম্মেলনে নিহত ফারুক আহমেদ-এর মেয়ে ফারজানা আহমদ জানান, তার পিতা খান পরিবারের সন্ত্রাসী হামলায় নিহতের পর তারা চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন।

বাংলাদেশের একজন সাধারণ নাগরিকের মত জীবনযাপন করার আপ্রান চেষ্টা করে আসছি। কিন্তু খুনী খান পরিবার এখনও আমাদের পিছু ছাড়েনি।

আমরা চলতি বছরের আগষ্ট মাস থেকে পৌরসভার নকশা পাশ করে যাবতীয় নিয়ম কানুন মেনে বাড়ির কাজ শুরু করে।

কাজ শুরু করার পর থেকেই আমাদের উপর আশেপাশের প্রতিবেশি দিয়ে খান পরিবার নানা প্রতিবন্ধকতার সৃষ্টি করছে। খান পরিবার চাচ্ছেনা যে, আমরা স্থায়ীভাবে এ এলাকায় বাস করি।

এর আগেও আমি আমার মা এবং আমার পরিবারের সদস্যরা নানা হুমকির মুখে ৭ মাস বাড়িছাড়া ছিলাম ।

এখন আমার মা যখন নতুন বাড়ি তৈরি করা শুরু করেছে ঠিক তখনই প্রতিবেশি এডভোকেট বজলু ও তার স্ত্রী মিসেস বজলু ও তার অনুগতরা খান পরিবারের মদদে আমরা যাতে বাড়ী তৈরি করতে না পারি না পারি সে চেষ্টা করছে ।

এক পর্যায়ে তাদের পালিত সন্তান জয় আমাকে মারার উদ্দেশ্যে দা নিয়ে ধাওয়া করে। পরবতীতে বিষয়টি আমরা পৌর মেয়রকে জানাই কিন্তু তিনি অজ্ঞাত কারণে কোন ব্যবস্থা গ্রহণ করেনি।

এরপর আমরা লিখিতভাবে মেয়রের কাছে অভিযোগ করি। কিন্তু এরপরও  তিনি কোন ব্যবস্থা নেননি।

এছাড়া আমার বাবার হত্যার প্রতিবাদকারী যারা আজ সমাজে প্রতিষ্ঠিত তাদের কাছে গিয়েও বিচার চেয়ে কোন সাড়া পাইনি।

এসময় উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি জাফর আহমেদ, সাধারন সম্পাদক কাজী জাকেরুল মওলাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদকর্মীরা ।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840